নড়াইল বাসির কল্যাণের কথা চিন্তা করে ২০১৭ সালের ৪ সেপ্টেম্বর মাশরাফি বিন মর’্তুজা প্রতিষ্ঠা করেন ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’। বর্তমানে বাংলাদেশের অন্যতম সেরা সেচ্ছাসেবী সংগঠন এটি। শুরু থেকেই নড়াইল জে’লার প্রত্যন্ত অঞ্চলে বাড়িতে গিয়ে ফ্রি ও স্বল্প খরচে স্বাস্থ্য সেবা প্রদান করে আসছে এই প্রতিষ্ঠানটি।

এরপর ডে’’ঙ্গু’ ও করো’না মহা’মা’রি প্রতিরো’ধে বিভিন্ন কার্যক্রম হাতে নেয় নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন। শিক্ষা, সংস্কৃতি, খেলাধুলার উন্নয়নে উচ্চ প্র’শিক্ষণের ব্যবস্থা, পরিবেশ সংরক্ষণ, সামাজিক নিরাপ’ত্তা, কৃষিসহ বিভিন্ন ক্ষেত্রে সামাজিক উন্নয়নমূলক কাজ করে যাচ্ছে তারা। এবার আরও বড় একটি উদ্যোগ নিয়েছে মাশরাফি বিন মোর্তজার এই ফাউন্ডেশনটি।

নড়াইলে ১০ শয্যা বিশিষ্ট বিশেষায়িত হাসপাতাল নির্মাণের ঘোষণা দিয়েছে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন। আজ নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের প্রতিষ্ঠাবার্ষিকীতে এই ঘোষণা দেন নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সহসভাপতি ও নড়াইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীমুল ইসলাম।

সভায় ঘোষণা দেওয়া হয়, মাশরাফী বিন মোর্ত্তজার ব্যবহৃত ব্রেসলেট নিলামের ৪২ লাখ টাকার একটি অংশ ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকার কর্মহীন হয়ে পড়া খেলোয়াড় এবং করো’নাভাই’রাস প্রতিরোধে খরচ হয়েছে। ব্রেসলেট নিলামের বাকি ২৫ লাখ টাকা এবং নড়াইলের কয়েক ব্যক্তি ও সংগঠনের আর্থিক সহায়তায় নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন ১০ শয্যা বিশি’ষ্ট বিশেষায়িত হাসপাতাল নির্মিত হবে। যেখানে ২৪ ঘণ্টা বিশেষজ্ঞ চিকিৎস’কের উপস্থিতিতে স্বল্প খরচে সাধারণ মানুষের জন্য স্বাস্থ্য সেবা দেওয়া হবে।হাসপাতালটি সরকারি অনুমোদনের অ’পক্ষোয় রয়েছে। অনুমোদন পেলেই এটির নির্মাণ কাজ শুরু হবে।

By Anonto Rajan

রবের প্রতি বিশ্বাস সবসময়...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *